ঠাকুরগাঁওয়ে ঢাকা ফেরত তরুণসহ নতুন করোনায় আক্রান্ত আরও ২জন

আকতারুল ইসলাম,ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁয়ে ২১ বছর বয়সী ঢাকা ফেরত এক তরুণ এবং পঞ্চগড় কারাগারে বিচারাধীন ঠাকুরগাঁয়ের বাসিন্দা এক কয়েদীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে।
ঠাকুরগাঁয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার আজ বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ৩ মে ঢাকা থেকে বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়নে নিজ বাড়িতে ফেরেন ঐ তরুণ। এরপর, করোনা পরীক্ষার জন্য ঐদিনই তার নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পরীক্ষার ফলে তার কোভিড-১৯ পজিটিভ আসে। ঢাকা থেকে ফেরার পর থেকেই তিনি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন।
ফলাফল আসার পর গতকাল রাতেই তাকে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে নেয়া হয়েছে বলে জানান সিভিল সার্জন ।

পঞ্চগড় কারাগারে থাকা বিচারাধীন এক কয়েদীর শ্বাসকষ্ট শুরু হলে তাকে গত ১ মে রংপুরে স্থানান্তর করা হয়। তিনি ঠাকুরগাঁও গোপালপুর ইউনিয়নের বাসিন্দা।

সেখান থেকে তার ৩ মে তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল সন্ধ্যায় নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জানানো হয়েছে ঠাকুরগাঁয়ের সিভিল সার্জনকে।স্বাস্থ্য বিভাগ আরও জানায়, ঠাকুরগাঁও জেলা থেকে আজ বুধবার সকাল পর্যন্ত করোনা পরীক্ষার জন্য মোট ৭২৮ জনের নমুনা সংগ্রহ করে রংপুর ও দিনাজপুরে পাঠানো হয়।

এদের মধ্যে এখন পর্যন্ত ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে রংপুরে অবস্থানরত কয়েদিসহ হিসেবে করলে জেলার মোট শনাক্ত রোগীর সংখ্যা ২১ জন।শনাক্তদের মধ্যে পাঁচ জন সুস্থ হয়ে ওঠায় তাদের ইতিমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন সিভিল সার্জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares