ঠাকুরগাঁওয়ে ফেইসবুক স্ট্যাটাসে সাংবাদিকের বিরুদ্ধে মামলা!

আকতারুল ইসলাম, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

প্রশাসনকে নিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেয়ায় দৈনিক অধিকারের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি সাংবাদিক মামুনের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করা হয়েছে । বুধবার রাতে বালিয়াডাঙ্গী থানার এসআই মোঃ জহুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বালিয়াডাঙ্গী থানার এসআই জহুরুল ইসলামের দায়েরকৃত এজাহারে উল্লেখ করেন- মামুন তার ফেইসবুক স্ট্যাটাসে প্রশাসনকে হেয় করেছে এবং কটাক্ষ করেছে । এই স্ট্যাটাসে প্রশাসনের মানহানী করা হয়েছে, স্ট্যাটাসটি সমাজে ঘৃণা বিদ্বেষ ছড়াতে পারে, আইন শৃঙ্খলার অবনতি ঘটাতে পারে।

পুলিশের পক্ষ থেকে মামলায় আরো উল্লেখ করা হয়, মামুন তার ফেইসবুকে যে স্ট্যাটাস দিয়েছেন তা ইচ্ছাকৃতভাবে, জ্ঞাতসারে, আক্রমণাত্বক ভাবে মিথ্যা এবং মানহানিকর তথ্য পরিবেশন করেছেন। পোস্টটি সমাজের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা,ঘৃণা ও বিদ্বেষ সৃস্টি করে আইন শৃংখলার অবনতি ঘটাতে পারে। যাহাতে পুলিশ প্রশাসনসহ সরকারের ভাবমুর্তিকে ক্ষুন্ন করা হয়েছে।

সাংবাদিক মামুন বলেন, আমি এদেশের নাগরিক হয়ে আমি আমার ফেইসবুকে সত্য কথাগুলো স্ট্যাটাস এর মাধ্যমে প্রকাশ করেছি। আর সত্য বলতে গিয়ে আমার বিরুদ্ধে মামলা করা হলো যা কাম্য ছিলনা। তারপরেও প্রশাসন আমাকে অবগত করলে স্ট্যাটাসটি মুঝে ফেলি।

মামলার ঘটনায় জেলার কর্মরত সাংবাদিকরা বলেন, বিষয়টি নিয়ে একাধিকবার পুলিশ সুপারের সাথে যোগাযোগ করা হয়েছিল। মামলটি না করতে তবুও মামলা করা হয়েছে।
এ বিষয়ে মামলার সত্যতা নিশ্চিত করেছেন বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ হাবিবুল হক প্রধান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares