ট্রাম্প নোংরা কৌশল বেছে নিচ্ছেন: কমলা হ্যারিস

আন্তর্জাতিক ডেস্ক

আসন্ন মার্কিন নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নোংরা কৌশল বেছে নিচ্ছেন বলে অভিযোগ করেছেন ডেমোক্রেটিক পার্টি থেকে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস।

বাইডেনের রানিং মেট কমলা বলেন, যুক্তরাষ্ট্রের জনগণকে প্রভাবিত করছে, এমন প্রকৃত ঘটনাগুলো আড়াল করতে ট্রাম্প চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমার ধারণা, তারা খুব নোংরা ও বাজে কৌশল অবলম্বন করবেন। এ নিয়ে আমরাও প্রস্তুত আছি। খবর সিএনএনের।

কমলা হ্যারিসের জন্মস্থান নিয়ে গত সপ্তাহে বিতর্ক উস্কে দেয়ার চেষ্টা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভাইস প্রেসিডেন্ট হতে ভারতীয় বংশোদ্ভূত এই কৃষ্ণাঙ্গ নারীর প্রয়োজনীয় যোগ্যতা নেই বলেও মন্তব্য করেন ট্রাম্প। তার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে কমলা হ্যারিস এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন।

কমলা বলেন, নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রচার শিবির ‘মিথ্যাচার’ ও ‘প্রতারণার’ আশ্রয় নেবেন। এ ক্ষেত্রে তারা খুব নোংরা কৌশল অবলম্বন করবেন।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রার্থীর জন্মস্থান নিয়ে প্রতিপক্ষের খোঁচা নতুন কোনো ঘটনা নয়। এর আগে বারাক ওবামার সময়ও তার জন্মস্থান নিয়ে প্রশ্ন তোলে প্রতিপক্ষ শিবির। বলা হয় ওবামার যুক্তরাষ্ট্রে নয়, কেনিয়ায় এ কারণে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নন তিনি—এমন দাবি উঠেছিল। এই দাবি তোলা ব্যক্তিদের মধ্যে ডোনাল্ড ট্রাম্পও ছিলেন।

এবার কমলার ক্ষেত্রেও একই ধরণের বক্তব্য সামনে আনলেন করোনা পরিস্থিতি সামাল দিতে গিয়ে নাজেহাল প্রেসিডেন্ট।

নিউজার্সির বেডমিনিস্টারে গলফ ক্লাবে সংবাদ সম্মেলনে কমলার জন্মস্থান নিয়ে ট্রাম্প বলেন, তিনি সামাজিক যোগাযোগের মাধ্যমে জানতে পেরেছেন, কমলার প্রয়োজনীয় যোগ্যতা নেই। তিনি যুক্তরাষ্ট্রের-ই নন।

কমলা হ্যারিসের জন্ম আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের অকল্যান্ডে। তিনি কৃষ্ণাঙ্গ ও ভারতীয় বংশোদ্ভূত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares