ট্রাম্প দম্পতির দ্রুত আরোগ্য কামনা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক  

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এমনটি জানানো হয়।

জাতিসংঘের স্বাস্থ্য সংস্থার কঠোর সমালোচনা করে আসছেন ট্রাম্প। করোনাভাইরাস মোকাবিলায় চীনের প্রতি সংস্থাটির পক্ষপাতের অভিযোগ তুলেছেন তিনি। এমনকি সংস্থাটির সদস্যপদ ছাড়ারও সিদ্ধান্ত নিয়েছে ট্রাম্প প্রশাসন। জুলাই মাস থেকে এই আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

শুক্রবার ট্রাম্প ও মেলানিয়ার করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশের পর ডব্লিউএইচও মহাপরিচালক টেড্রোস আডানম গেব্রিয়াসিস তাদের পূর্ণাঙ্গ সুস্থতা কামনা করেছেন এবং জানিয়েছেন, আমাদের প্রার্থনা তাদের সঙ্গে রয়েছে।

কিন্তু সংস্থাটির সুপারিশ মতো মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে ট্রাম্পের অস্বীকৃতির বিষয়ে জানতে চাওয়া হলে ডব্লিউএইচও’র এমার্জেন্সিস ডিরেক্টর মাইকেল রায়ান কিছু বলতে অস্বীকৃতি জানান। তবে তিনি বলেন, আমরা সাধারণত কোনও নির্দিষ্ট ব্যক্তির আচরণ নিয়ে মন্তব্য করি না। আমরা জানি না, প্রেসিডেন্টের কোনও নির্দিষ্ট গুরুত্বপূর্ণ ব্যক্তির জন্য ঝুঁকি মোকাবিলার কেমন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আমরা আবারও করোনার সংক্রমণ ঝুঁকি কমানোর পদক্ষেপগুলো তুলে ধরছি।

উল্লেখ্য, ডোনাল্ড ট্রাম্প বরাবরই মাস্ক পরার বিরোধিতা ও ব্যঙ্গ করেছেন। একাধিক পরীক্ষার পরও তিনি নিরাপদ বলে দাবি করেছেন। যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ ছড়াতে থাকলেও নির্বাচনি প্রচার ও সমাবেশ অব্যাহত রেখেছেন তিনি। তার সমাবেশে হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেছেন মাস্ক না পরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares