টানা আট বার শিরোপা জিতল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক

জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের ভাগ্য ছিল তাদের নিজেরই হাতে। করোনাভাইরাসের কারণে স্থগিত থাকার পর শুরু হওয়া বুন্দেসলিগায়, তাদের হারাতে হতো লিগের বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে। তা করতে পারলে পয়েন্টের ব্যবধান নেমে আসতো ১-এ।

কিন্তু সেই ম্যাচে উল্টো হেরে বসে বরুশিয়া। যার ফলে ৭ পয়েন্টে এগিয়ে যায় বায়ার্ন এবং তারপর থেকে অপরাজিত থেকে এখন পৌঁছে গেছে শিরোপার দ্বারপ্রান্তে। লিগের বাকি থাকা তিন ম্যাচ থেকে মাত্র ৩ পয়েন্ট পেলেই নিশ্চিত চ্যাম্পিয়ন বায়ার্ন।

তবে মাত্র ২ পয়েন্ট হলেও গোল বিবেচনায় শিরোপা নিশ্চিত হয়ে যেতে পারে বায়ার্নের। তাদের পরের তিন ম্যাচের প্রতিপক্ষ যথাক্রমে ওয়ের্ডার ব্রেমেন, ফ্রেইবার্গ এবং ওলফসবার্গ। ফলে তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট পাওয়ার সম্ভাবনাই বেশি বায়ার্নের।

আর এমনটা হলে টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগার শিরোপা নিজেদের করে নেবে ক্লাবটি।

শনিবার রাতে মনশেনগ্ল্যাডব্যাখের বিপক্ষে ২-১ গোলে জিতেছে বায়ার্ন। একইদিন ডুসেলডর্ফকে ১-০ গোলে হারিয়েছে বরুশিয়াও। ফলে পয়েন্ট টেবিলে কোন হেরফের হয়নি।

৩৪ ম্যাচের লিগে সমান ৩১টি করে ম্যাচ খেলে ফেলেছে বায়ার্ন ও বরুশিয়া। নিজেদের ৩১ ম্যাচে ২৩ জয় ও ৪ ড্রতে ৭৩ পয়েন্ট সংগ্রহ করেছে বায়ার্ন। সমান ম্যাচে বরুশিয়ার নামের পাশে রয়েছে ৬৬ পয়েন্ট।

বাকি থাকা তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট পেলেও বরুশিয়ার হবে ৭৫ পয়েন্ট। অন্যদিকে তিন ম্যাচের একটিতে জিতলেই বায়ার্নের হয়ে যাবে ৭৬ পয়েন্ট। ফলে তাদের শিরোপা সম্ভাবনা এখন অনেক বেশি উজ্জ্বল। যা মাত্র একটি জয় দূরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares