ঝিনাইগাতীতে গাঁজা ব্যবসায়ীকে ২মাসের কারাদন্ড

আমিরুল ইসলাম, শেরপুর : শেরপুরের ঝিনাইগাতীতে আব্দুর রশিদ(৪৮) নামে এক গাঁজা ব্যবসাীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ মাসের কারাদন্ড ও ১শত টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে এ দন্ডাদেশ প্রদান করেন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর। দন্ডিত আব্দুর রশিদ উপজেলার সদর ইউনিয়নের দড়িকালীনগর গ্রামের মৃত নইম উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ৮জুন বৃহস্পতিবার দুপুরে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর এবং শেরপুর জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মো. জসিম উদ্দিন সহ উপজেলার দড়িকালিনগর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় আব্দুর রশিদকে ৫০ গ্রাম গাজা সহ আটককরা হয়।

পরে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(৫) ধারার অপরাধে অভিযুক্ত করে আব্দুর রশিদের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়। এরই প্রেক্ষিতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(৫) ধারা অনুযায়ী আব্দুর রশিদকে ২ মাসের কারাদন্ড এবং ১শত টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন,” সরকার ২০৪১ সালের মধ্যে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার পরিকল্পনা গ্রহণ করেছে। মাদক সেবনের মাধ্যমে একদিকে যেমন স্বাস্থ্য ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

তেমনি একটি পরিবারে অশান্তি নেমে আসে। এজন্য তিনি সকলকে মাদকের বিরুদ্ধে কাজ করার জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি আরো বলেন, জনস্বার্থে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরণের অভিযান অব্যাহত থাকবে। এসময় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা, থানা পুলিশ ও স্থানীয় জনতা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares
Verified by MonsterInsights