ছোট ইট প্রস্তুত করায় পাঁচবিবিতে ইটভাটায় জরিমানা

মোস্তাকিন হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা: জয়পুরহাটের পাঁচবিবিতে  আকারে ছোট ইট প্রস্তুত ও লাইসেন্স রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে মেসার্স লিটন ব্রিকস নামের একটি ইটভাটাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন  ভ্রাম্যমান আদালত।মেসার্স আশা ব্রিকস নামের  অপর একটি প্রতিষ্ঠানে বৈধ লাইসেন্স ও ইটের সাইজ সঠিক পাওয়ায় ধন্যবাদ জানিয়েছেন।
রোববার দুপুর সাড়ে ১২ টায় উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহীর যৌথভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে এ জরিমানা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ও সহকারী কমিশনার (ভূমি) মারুফ আফজাল রাজন।
এসময় তিনি বলেন, উপজেলার বাগজানা ইউপির ভীমপুর এলাকায় বিএসটিআই আইনে মেসার্স লিটন ব্রিকস নামে প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেইসাথে আগামী ৭ দিনের মধ্যে লাইসেন্স গ্রহণের পরামর্শ ও সঠিক সাইজে ইট প্রস্তুত করার পরামর্শ দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, একই এলাকায় মেসার্স আশা ব্রিকস নামে অপর প্রতিষ্ঠানে বৈধ সিএম লাইসেন্স থাকায় ও ইটের সাইজ সঠিক পাওয়ায় ধন্যবাদ প্রদান করা হয়। জনস্বার্থে বিএসটিআই এর অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এসময় উপস্থিত ছিলেন বিএসটিআই রাজশাহী বিভাগের ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Shares
Verified by MonsterInsights