চীনে একদিনের সংক্রমণে নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক: চীনে দৈনিক সংক্রমণের রেকর্ড হয়েছে। দেশটিতে বুধবার নতুন করে ২০ হাজারের বেশি সংক্রমণ ধরা পড়েছে। করোনা মহামারি শুরুর পর এই সংখ্যা একদিনে সর্বোচ্চ। দেশটির সাংহাই শহরে লকডাউনের পরও সংক্রমণ বাড়তে থাকায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে। খবর এএফপির।

গত মার্চ পর্যন্ত চীনের বিভিন্ন শহরে লকডাউন জারি, গণহারে টেস্টিং এবং আন্তর্জাতিক ভ্রমণে বিধিনিষেধ জারির মাধ্যমে দেশটিতে সংক্রমণ কিছুটা কম ছিল। কিন্তু নতুন করে আবারও সংক্রমণ বাড়তে শুরু করেছে।
প্রতিদিনই কয়েক হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছে। কর্মকর্তারা বলছেন, সাংহাই শহরের কাছে তারা অতি সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের নতুন রূপান্তর শনাক্ত করেছেন।
ন্যাশনাল হেলথ কমিশন এক বিবৃতিতে জানিয়েছে, বুধবার চীনে নতুন করে আক্রান্ত হয়েছে ২০ হাজার ৪৭২ জন। তবে নতুন করে করোনা সংক্রমণে কারও মৃত্যু হয়নি। কর্তৃপক্ষ বলছে, উহানে প্রথম করোনা শনাক্তের পর থেকে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ দৈনিক সংক্রমণ।
আক্রান্তদের মধ্যে অধিকাংশই উপসর্গহীন। তবে সাংহাইয়ে কঠোরভাবে কোয়ারেন্টাইন মেনে চলতে হচ্ছে। যেসব শিশুদের করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে তাদেরকে বাবা-মায়ের কাছ থেকে আলাদা রাখা হচ্ছে।
গত সপ্তাহে ওই শহরে লকডাউন জারি করা হয়। তবে খাবারের সংকটের কারণে মানুষের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares