চরফ্যাশনে ইউনিয়ন যুবলীগ সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজী ও ছিনতাইয়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নের পুর্ব শাখার আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক হারুন’র বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ করে এলাকাবাসীর পক্ষে মামুন খাঁন দক্ষিণ আইচা থানায় বৃহস্পতিবার সন্ধ্যায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে চরমানিকা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের জয়নাল আবদীন অভিযোগ করেন, চরমানিকা পুর্ব শাখার যুবলীগ সম্পাদক হারুন তার কাছে ২ লাখ টাকা চাঁদা চেয়ে আসছে। চাঁদার দাবীতে জয়নালকে রাস্তায় হেনস্তা করা সহ বাড়িতে গিয়ে হুমকি ধমকি দিচ্ছে। তিনি বিষয়টি স্থাণীয় আওয়ামীলীগ নেতাদরকে অবহিত করেও কোন প্রতিকার পাননি বলে অভিযোগ করেন।

চরমানিকা ইউনিয়নের করিমপাড়া বাজার বাংলা সনে স্বেছাসবক লীগের যুগ্ম সম্পাদক মো. আব্বাস বাজার ইজারা নিলে যুবলীগ ইউনিয়ন সম্পাদক হারুন তার কাছে পনের হাজার টাকা চাঁদা দাবী করে। টাকা না দিলে বাজার থেকে টাকা আদায় করতে না দেয়াসহ পিটিয়ে আহত করার হুমকি দেয়।

এছাড়াও করিমপাড়া বাজারের ব্যবসায়ী কবির অভিযোগ করেন,হারুন তার দোকান থেকে নিয়মিত সওদা নিত । ১৭২৬ টাকা বকেয়া পাওনা টাকা পরিশোধ করার তাগিদ দিলে ৮ ফেব্রুয়ারী ২০২০ ইং তারিখ তার দোকানে হামলা চালায় এবং বলে আওয়ামীলীগ আমলে হারুনকে চাঁদা দিয়ে ব্যবসা করতে হবে।

তিনি হারুনের বিরুদ্ধে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের কাছে বিচার দাবী করেও কোন সুফল পাননি বলে অভিযোগ করেন।

অপরদিকে করিমপাড়া বাজারের তেল ব্যবসায়ী চরমানিকা ইউনয়নের সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম খাঁনের ছেলে মামুনের কাছে প্রায়ই হারুন চাঁদাদাবী করে আসছিল ।

চাঁদা না পেয়ে বৃহস্পতিবার ইফতারের আগে মামুন দোকান বন্ধ করে বাড়িত যাওয়ার সময় হারুন,তার ভাই আলী হোসেন সহ একটি দল তাকে অতর্কিত হামলা চালিয়ে পিটিয়ে আহত করে পকেটে থাকা ৪৭ হাজার টাকা ও একটি মোবাইল নিয়ে যায়।

এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িত আহতের সংবাদ পৌঁছায়। পরে মামুন খাঁন বাদী হয়ে দক্ষিণ আইচা থানায় একটি চাঁদাবাজী ও ছিনতাইয়ের অভিযোগ দাখিল করেন।

দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ মো. হারুন অর রশীদ জানান, উভয় পক্ষের অভিযোগ পেয়ছি। তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares