গাজীপুরে পরিবেশ বিষয়ক সংগঠন Step up for Beauty ‘র যাত্রা শুরু 

গাজিপুর প্রতিনিধি:
গাজীপুর জেলার শ্রীপুর থানার মারতা গ্রামে বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে যাত্রা শুরু করেছে “Step Up for Beauty(সৌন্দর্যের জন্য পদক্ষেপ)”।জুলাই মাসে শুরু হয়ে সপ্তাহব্যাপী এই বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রহলাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ নুরুল হক আকন্দ, ৯নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ মোমেন আকন্দ ও দৈনিক মুক্তসংবাদের সহ সম্পাদক মোঃ রাকিবুল আলম রায়হান। সংগঠনের প্রতিষ্টাকালীন সদস্য রাশিদুল ইসলাম (রাশেদ), সাইদুল ইসলাম রাজিব, আরিফুল হক, ওমর ফারুক ও কিছু উদ্যমী সেচ্ছাসেবক মারতা গ্রামে মারাতা টু নানাইয়া, মারতা টু নরুণ রাস্তা এবং গ্রামের চারটি ব্রিজের পাশে শতাধিক ফল এবং ফুল গাছের চারা রোপণের মাধ্যমে কর্মসূচি পালন করেন।

উক্ত কর্মসূচিতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, তোমাদের এই উদ্যোগের সাক্ষী হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও উচ্ছ্বাসিত। তোমাদের জন্য রইল নিরন্তর শুভ কামনা। এই কর্মসূচিকে ৩নং ইউপি সদস্য মোঃ মজিবুর রহমান মোল্লা ও ৯নং ইউপি সদস্য সফলতা কামনা করেন।

সংগঠনের আহ্বায়ক ওমর ফারুক বলেন, আমরা বিশ্বাস করি সবুজায়নে সৌন্দর্য।তাই এই ধরনীকে সবুজ, সুন্দর, ও বসবাসযোগ্য করে গড়ে তোলাই আমাদের লক্ষ্য।
নিউজ পোর্টালের নিবন্ধন শুরু চলতি মাসেই: তথ্যমন্ত্রী
বৃক্ষরোপন কর্মসূচিতে উপদেষ্টা হিসেবে ছিলেন লিটন আহাম্মেদ, সহায়তায় ছিলেন জহিরুল ইসলাম, সাইদুল ইসলাম, আসিফ, সালাম, ফাহাদ, শিহাব, কালাম, শাকিল, আলা-আমিন, আলমগীর, এবং উপস্থিত গ্রামবাসী।

পরিবেশের ভারসাম্য নিশ্চিতে বৃক্ষরোপনের বিকল্প নেই।সবুজায়নের যাত্রায় দেশের পরিবেশবাদী সংগঠনগুলি এগিয়ে আসলে হয়ত পরবর্তী দশকে বাংলাদেশে হয়ে উঠবে সবুজের দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares