খুলনায় এক চিকিৎসকসহ আরও ৩৯ জনের করোনা শনাক্ত

নিউজ ডেস্ক

খুলনায় একজন চিকিৎসকসহ আরও ৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনা মহানগরীসহ জেলায় ৩৫ জন রয়েছেন।

এছাড়াও ঝিনাইদহের দুইজন, সাতক্ষীরা ও মাগুরার একজন করে রয়েছেন। বৃহস্পতিবার রাতে খুলনা মেডিক্যাল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার এ তথ্য প্রকাশ করা হয়।

খুমেক সূত্র জানায়, খুলনা মহানগরীসহ জেলায় একদিনে এটিই সর্বোচ্চ করোনা শনাক্ত। এর আগে বুধবার খুলনায় ৩১ জন করোনা রোগী শনাক্ত হন। ওইদিন খুলনা জেলার নমুনা ছিলো ১৬৩টি। এছাড়া বৃহস্পতিবার নমুনা ছিলো ১৬৮টি। এভাবে খুলনায় প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এতে খুলনার মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টি হয়েছে।

খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, বৃহস্পতিবার খুমেকের পিসিআর মেশিনে ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনা জেলার নমুনা ছিলো ১৬৮টি। এদের মধ্যে ৩৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৩৫ জনই খুলনার। খুলনায় শনাক্ত ৩৫ জনের মধ্যে ২৫জনই মহানগরীর বাসিন্দা। এছাড়া দিঘলিয়া উপজেলার ৭ জন, ডুমুরিয়া উপজেলার ১জন ও দাকোপ উপজেলার ২ জন রয়েছেন। অপরদিকে, আক্রান্তদের মধ্যে সাতক্ষীরা জেলার ১জন, মাগুরা জেলার ১জন ও ঝিনাইদহ জেলার ২ জন রয়েছেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার খুমেকের ল্যাবে শনাক্ত হওয়া ৩৯ জনের মধ্যে রয়েছেন খুলনা গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের ২৬ বছরের একজন তরুণ চিকিৎসক, খুলনা জেলা কারাগারের তিনজন কারারক্ষী ও খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) ছয়জন সদস্য।

এদিকে, করোনার নতুন হটস্পট রেড জোনে থাকা খুলনা বিভাগে আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার খুুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশিদা সুলতানা জানান, সর্বশেষ তথ্য অনুযায়ী খুলনা বিভাগের ১০ জেলায় এ পর্যন্ত মোট করোনা রোগী পাওয়া গেছে ১ হাজার ১ জন। সুস্থ হয়েছে ৩৬২জন। এছাড়া খুলনা বিভাগে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ১৪ জন। এ বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১৯ মার্চ চুয়াডাঙ্গায়।

তিনি আরো জানান, খুলনা বিভাগের ১০ জেলায় করোনা আক্রান্তদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ২৪৮জন, বাগেরহাটে ৪৬, সাতক্ষীরায় ৫৬, যশোরে ১৭১ জন, ঝিনাইদহে ৬৫ জন, মাগুরায় ৪৩, নড়াইলে ৫০, কুষ্টিয়া ১৬৩, চুয়াডাঙ্গা ১৩০জন ও মেহেরপুর জেলায় ২৯জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares