ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার পেলেন তাসনিয়া ফারিণ

বিনোদন ডেস্ক: অভিনয়ের মাধ্যমে দেশে-বিদেশে অনেক মানুষের ভালোবাসা পেয়েছেন অভিনেত্রী। পেয়েছেন কিছু পুরস্কারও। এবার পুরস্কার পেলেন ইরান থেকে। তেহরানে চলছে ‘ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৪’।

সেখানেই পুরস্কৃত হলেন ফারিণ ও তার সিনেমা ফাতিমা।

বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক ধ্রুব হাসান। তিনি সোমবার (১২ ফেব্রুয়ারি) বলেন, ‘আমাদের সিনেমায় পুরস্কার পেয়ে আমরা আনন্দিত। আমাদের পরিশ্রম সার্থক হয়েছে।’

এদিকে সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে নিজের ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছেন ফারিন। সেখানে তিনি লেখেন, ‘ফাতিমা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তাকে ‘ইস্টার্ন ভিস্তা’ বিভাগে ক্রিস্টাল সিমোর্গ পুরস্কার দেওয়া হয়েছে। যদিও উপস্থিত না থাকায় নিজ হাতে পুরস্কারটি নিতে পারেননি তিনি।

এমন অর্জনে উচ্ছ্বসিত ফারিণ বলেন, ‘নিজের হাতে পুরস্কার পাওয়ার জন্য আরও এক দিন থাকতে পারলাম না। কিন্তু পরিচালক ধ্রুব হাসান ভাইয়া আমার পক্ষ থেকে পুরস্কারটি নিয়েছেন, এর চেয়ে আনন্দঘন মুহূর্ত হয় না। আমার কাজকে ভালোবাসার জন্য জুরিকে ধন্যবাদ। এবং তেহরানে আমি যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি তার জন্য আপনাদের ধন্যবাদ। এটা সত্যিই একটি স্বপ্নের মুহূর্ত ছিল।’

ইরানের এই উৎসবে পুরস্কারের তালিকায় বাংলাদেশের আরও একটি যোগসূত্র রয়েছে। তা হলো বাংলাদেশ ও গ্রিসের যৌথ প্রযোজনায় নির্মিত ‘মাইটি আফরিন: ইন দ্য টাইম অব ফ্লাডস’ ছবির জন্য সিনেমা স্যালভেশন বিভাগে ক্রিসটাল সিমোর্গ পুরস্কার পেয়েছেন এর নির্মাতা অ্যাঞ্জেলো রালিস। এর আগে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই ছবির জন্য বিশেষ জুরি পুরস্কার পেয়েছিলেন ছবির অভিনেত্রী আফরিন খানম।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি শুরু হয়েছিল ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। রবিবার (১১ ফেব্রুয়ারি) সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এটি শেষ হয়েছে। ৮ ফেব্রুয়ারি বিকেলে ইস্টার্ন ভিস্তা (এশিয়ান-ইসলামিক দেশগুলোর জন্য নির্ধারিত) বিভাগে প্রদর্শিত হয় ফারিণ অভিনীত ‘ফাতিমা’ ছবিটি। মুক্তিযুদ্ধের সময়কার গল্পে নির্মিত এই ছবিতে ফারিণের সঙ্গে আরও আছেন পান্থ কানাই, ইয়াশ রোহান, মানস বন্দ্যোপাধ্যায়, তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী প্রমুখ।

Leave a Reply

Shares
Verified by MonsterInsights