কর্মহীন ১৩০টি পরিবারের পাশে হাবিপ্রবি’র প্রগতিশীল শিক্ষক ফোরাম

আজিজুর রহমান,হাবিপ্রবি প্রতিনিধিঃ
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রগতিশীল শিক্ষক ফোরামের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী অসহায়,দুস্থ,ভেন চালক,বিধবা,প্রতিবন্ধী, দোকানদার এবং দিন আনে দিন খায় এরকম ১৩০টি পরিবারের মাঝে প্রথম দফায় উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

রবিবার (১২এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মাঠে ১৩০টি পরিবারের মাঝে এই উপহার সামগ্রী প্রদান করা হয়।
উপহার সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেনপ্রগতিশীল শিক্ষক ফোরামের সহসভাপতি প্রফেসর ড. সাইফুর রহমান,সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস এম হারুন উর রশিদ,সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক হাসান জামিল,  প্রচার সম্পাদক সহকারী অধ্যাপক কৃষ্ণ চন্দ্র রায়, সমাজ কল্যাণ সম্পাদক সহকারী অধ্যাপক  মোজাফফর হোসেন,সদস্য সহকারী অধ্যাপক মোঃ মহসিন আলী মিঠু ও সহকারী অধ্যাপক  এস.এম. নাইম হোসাইনসহ অন্যান্য সদস্যরা।  এসময় সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, আমাদের ফান্ডের ৮০ শতাংশ অসহায়-দুস্থ ও খেটে খাওয়া মানুষদের মাঝে বিতরণ করেছি আর ২০ শতাংশ আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল,দরিদ্র এবং টিউশন ফীর মাধ্যমে চলতো এমন শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা করা হবে।

উপহার সামগ্রীর মধ্যে ছিলো চাল ,আলু, তেল, ডাল, লবণ,সাবান ও ১টি করে হ্যান্ড স্যানিটারাইজ প্রদান করা হয়।পরবর্তীতে দ্বিতীয় দফায় ক্যাম্পাসের আসে পাশের অসহায় মানুষের পাশে আবারো দাঁড়ানো হবে বলে সংগঠনের তরফে জানানো হয়। 

প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস.এম. হারুন উর রশিদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অনেক অসহায়,ভেন চালক, দিনমজুর, দোকানদার, খেটে খাওয়া মানুষ আছে।এই বিদ্ধমান পরিস্থিতিতে জনস্বার্থের কথা চিন্তা করে দুর্যোগময় মুহুত্তে   জনসাধারণ এর চলাচল নিষিদ্ধ করা হয়েছে।  এজন্য যারা দিনে আনে দিনে খায় এই ধরনের মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। তাই আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের আশেপাশে এধরণের মানুষদেরকে খুঁজে তাদের মাঝে  কিছু উপহার সামগ্রী দেওয়ার চেষ্টা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares