করোনায় রক্তচক্ষু দেখছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক:

প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা সারা বিশ্বে লাফিয়ে বাড়ছে। প্রতিবেশি দেশ ভারতে করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ আকাড় ধারন করছেন।প্রতিদিনই অসংখ্য মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।

এর মধ্যে করোনা সবচেয়ে বেশি ছোবল এনেছে মহারাষ্ট্রে। শুরুর দিকে কেরালার পরিস্থিতি খারাপ থাকলেও সময়ের সাথে সাথে তা কিছুটা হলেও স্বাভাবিক হতে শুরু করেছে।

তবে মহারাষ্ট্রে হু হু করে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গেল মাসের ২৬ তারিখ মহারাষ্ট্র ও কেরালায় করোনায় আক্রান্তের সংখ্যা ছিলো যথাক্রমে ১২২ ও ১২০ জন।

এরপর দুইটি রাজ্যেই চলতে থাকে করোনা টেস্ট। লকডাউনের ১৮ দিনের মাথায় মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ গুণ বেড়ে দাঁড়ায় ১৯৮২, মৃতের সংখ্যা ১৪৯।

এদিকে কেরালায় এই ১৮ দিনের করোনা আক্রান্তের সংখ্যা ৩৭৪, প্রাণহানি ২ জন। এ অবস্থায় মহারাষ্ট্রের লকডাউন বাড়িয়ে ৩০ এপ্রিল বাড়ানো হয়েছে। মহারাষ্ট্রের পরেই রয়েছে মুম্বাই।

প্রতিদিনই বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। সেই সাথে মৃতের সংখ্যার দিকে এগিয়ে রয়েছে মুম্বাই।

শহরটিতে অনেক বেশি টেস্ট করানোর পরেও বিশেষজ্ঞরা বলছেন মেডিক্যাল পরীক্ষা করতে দেরি করা হচ্ছে যার কারণেই মৃতের সংখ্যা বাড়ছে।

সবচেয়ে বেশি টেস্ট করা হচ্ছে মহারাষ্ট্রে সেজন্য বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গেল ১১ এপ্রিল ৩৬ হাজার ৭৭১ টি টেস্ট হয়েছে যেখানে ৩৪ হাজার ৯৪ টি নেগেটিভ এসেছে।

অন্যদিকে কেরালায় একই দিনে ১৪ হাজার ১৬৩ জনের টেস্ট করা হয়েছে যার মধ্যে ১২ হাজার ৮১৮ টি নেগেটিভ। ভারতে এ পর্যন্ত ৯ হাজার ২০৫ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares