করোনায় আক্রান্তে চীনকে ছাড়াল পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক

দক্ষিণ এশিয়ার দেশগুলোতে ভয়ঙ্কর রূপ নিয়েছে করোনাভাইরাস। বেশ কিছুদিন আগেই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যায় করোনার উৎসস্থল চীনকে ছাড়িয়ে যায় ভারত। এবার পাকিস্তানও আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে। শীর্ষ আক্রান্ত দেশের তালিকায় পাকিস্তানের অবস্থান এখন ১৭তম।

গত বছরের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা মহামারির উৎপত্তি হয়েছিল। শুরুর দিকে এই দেশটিতেই বিশ্বের সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছিল। তবে গত মার্চ থেকেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয় বেইজিং। তালিকার শীর্ষ থেকে নামতে শুরু করে তারা।

বর্তমানে চীনের অবস্থান তালিকার ১৮ নম্বরে এসে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যায় চীনকে পেছনে ফেলেছে পাকিস্তান। পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশটিতে ৪ হাজার ৬৮৮ জনের করোনা শনাক্ত হয়। তাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৮৫ হাজার ২৪৬ জনে। এদিকে চীনে আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ১৭১ জন।

পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম জিও টিভি জানিয়েছে,  সে দেশে আক্রান্তের তালিকায় শীর্ষে অবস্থান করছে সিন্ধুপ্রদেশ। এ পর্যন্ত ওই প্রদেশে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৩২ হাজারের বেশি মানুষ। গত মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সিন্ধুপ্রদেশের মানব ব্যবস্থাপনাবিষয়ক মন্ত্রী গোলাম মুর্তজা। সিন্ধুর পরেই রয়েছে পাঞ্জাব। সেখানে মোট আক্রান্ত ৩১ হাজারের বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares