করোনার মধ্যে সন্তান প্রসব,নাম রাখলেন লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক

সারা বিশ্ব কাঁপছে করোনা আতঙ্কে। লকডাউনে বন্দি বিশ্ববাসী। এই ঘরবন্দি সেবা থেকে মুক্তি চাই সকলে। এই পরিস্থিতিতে অদ্ভুত এক কাণ্ড ঘটালেন ভারতের মধ্যপদেশের এক দম্পতি। লকডাউনের এই কঠিন সময়কে মনে রাখতে সদ্যজাতের নাম রাখলেন’লকডাউন‘।

মধ্যপ্রদেশের শেওপুরের বাসিন্দা রঘুনাথ মালি ও তাঁর স্ত্রী মঞ্জু। কয়েকদিন আগে প্রসব যন্ত্রণা নিয়ে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন মঞ্জু। ৬ এপ্রিল সেখানেই একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম হয়।

এরপরই বাবা রঘুনাথ মালি ও মা মঞ্জু মিলে সন্তানের নাম রাখেন লকডাউন। তবে প্রশ্ন হলো যে লকডাউন নিয়ে সবার মনে নেতিবাচক প্রভাব পড়ছে তাকেই কেন নাম হিসেবে বেছে নিলেন ওই দম্পতি।

এ প্রসঙ্গে মালি দম্পতি বলেন, “আমরা যে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। তা একেবারেই অপ্রত্যাশিত। সন্তানই সারাজীবন এই ঘটনা আমাদের মনে করাবে। সেই কারণেই এই সিদ্ধান্ত।” করোনা সংক্রমণের আশঙ্কায় স্তব্ধ দেশ।

একটানা লকডাউনে জীবনে হয়ে পড়ছে অচল প্রায়। ক্রমশ যেন মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন সকলে। বাড়ছে উদ্বেগ। এই পরিস্থিতিতে মধ্যপ্রদেশের দম্পতির এই ‘লকডাউন’ কীর্তি সবার নজর কেড়েছে। তাদের মানসিক প্রশংসাও করেছেন অনেকে।

এর আগে উত্তর প্রদেশের এক দম্পতি তাদের কন্যা সন্তানের নাম রেখেছেন করোনা। অন্যদিকে মেক্সিকোতেও যমজ শিশুর নাম রাখা হয়েছে করোনা ও ভাইরাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares