করোনার এ্যান্টিবডি মিলেছে পপসম্রাজ্ঞী ম্যাডোনার শরীরে

বিনোদন ডেস্ক:

পপসম্রাজ্ঞী ম্যাডোনার শরীরে করোনাভাইরাসের অ্যান্টিবডি মিলেছে। ইনস্টাগ্রামে এই খবর নিজেই দিয়েছেন এ গায়িকা। দীর্ঘ কোয়ারেন্টিন ছেড়ে লংড্রাইভে যাওয়ার পরিকল্পনা করছেন তিনি। খবর স্কাই নিউজের।

৬১ বছর বয়সী এ শিল্পী তার করোনা ডায়েরিতে জানান, কোভিড-১৯ অ্যান্টিবডি পরীক্ষায় ফল পজিটিভ এসেছে।

‘আগের দিন জানতে পারলাম আমার শরীরে অ্যান্টিবডি রয়েছে। তাই কাল গাড়ি নিয়ে লংড্রাইভে যাব। আর কোভিড-১৯ হাওয়ায় প্রাণ ভরে শ্বাস নেব। আশা করি ঝকঝকে সূর্য উঠবে কাল।

শরীরে অ্যান্টিবডির উপস্থিতির অর্থ, ওই ব্যক্তি কোনো না কোনো সময়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে এখনও ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন নিশ্চিত করে বলেনি— অ্যান্টিবডি থাকা মানেই শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতাও তৈরি হয়ে গেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) বলছে, কারও শরীরে কোভিড ১৯-এর অ্যান্টিবডি থাকার মানে এই নয় যে, কেউ দ্বিতীয়বার করোনাভাইরাসে আক্রান্ত হবে না।

এর আগে কোয়ারেন্টিনে থাকার সময়ে ম্যাডোনার একটি মন্তব্য তৈরি করেছিল বিতর্ক। করোনা মহামারীকে ‘দ্য গ্রেট ইকুলাইজার’ বলেই কটাক্ষ করেন তিনি।

তবে পরে গেটস ফিলানথ্রফি পার্টনার্স কোভিড-১৯ থেরাপিউটিকস অ্যাক্সিলেটরে ১০ লাখ ডলার দান করেন ম্যাডোনা।

কোভিড ১৯-এ প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখার আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার সকাল ১০টা ৫০ মিনিটে করোনায় মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৭৮০ জন।

প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ৩৪ লাখ ৮৪ হাজার ৪৪৩ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বর্তমানে ২১ লাখ ২৯ হাজার ৬৪১ জন চিকিৎসাধীন এবং ৫০ হাজার ৮৫৮ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১১ লাখ ৮ হাজার ৮২২ জন সুস্থ হয়ে উঠেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares