কক্সবাজারে নারী পর্যটককে গণধর্ষণের ঘটনায় হোটেল ম্যানেজার আটক

বেলাল আজাদ, কক্সবাজার: কক্সবাজারে স্বামী-সন্তান সহ ঘুরতে এক নারী পর্যটককে  তুলে নিয়ে দু’দফায় গণধর্ষণের ঘটনায় জড়িত থাকায় পর্যটন জোনের ‘হোটেল জিয়া গেস্ট ইন’র ম্যানেজার রিয়াজ উদ্দিন ছোটন (৩৩) কে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-১৫।
২২ ডিসেম্বর (বুধবার) সকালে ঢাকার যাত্রাবাড়ী থেকে স্বামী-সন্তানসহ কক্সবাজার বেড়াতে আসেন ধর্ষিত ঐ নারী পর্যটক। তারা কক্সবাজার শহরের হলিডে মোড় এলাকায় একটি হোটেলে ওঠেন। বিকালে হোটেল থেকে বের হয়ে সমুদ্র সৈকতের লাবনী পয়েন্ট এলাকায় স্বামী-সন্তান সহ ঘুরাঘুরির সময়, অপরিচিত এক যুবকের সঙ্গে তার স্বামীর ধাক্কা লাগলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় ঐ নারী পর্যটক ও তার স্বামী দুই জনেই অনেকটা নমনীয় হয়ে ধাক্কা লাগা ঐ যুবকের কাছ থেকে ক্ষমা চান।
এক পর্যায়ে সন্ধ্যায় পর্যটন গলফ মাঠের সামনে থেকে মহিলাটির ৮ মাসের শিশু সন্তান ও স্বামীকে সিএনজি চালিত অটোরিকশায় করে কয়েকজন তুলে নিয়ে যায়। একই সময় আরেকটি অটোরিকশায় ওই ঐ নারী পর্যটক কেও জোর করে তুলে নেয় আরও তিন যুবক। তারা প্রথমে ঐ নারী পর্যটক কে স্বামী-সন্তান সহ পর্যটন গলফ মাঠের পেছনে একটি ঝুপড়ি চায়ের দোকানের পেছনে নিয়ে, স্বামী-সন্তানকে একটু দুরত্বে রেখে পালাক্রম কয়েকজন ধর্ষণ করে। প্রথম দফায় ধর্ষণের পর সেখানে স্বামী-সন্তান কে রেখে মহিলাটিকে আবারও তুলে নিয়ে কলাতলী এলাকার হোটেল জিয়া গেস্ট ইন’ এ নিয়ে গিয়ে রুমের ভেতরে আরেক দফায় গণধর্ষণ করার পরে, ঘটনার কথা কাউকে জানালে সন্তান-স্বামী সহ সবাই কে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে হোটেল রুমের বাইরে থেকে দরজা লক করে দিয়ে ধর্ষকরা চলে যায়। পরে ধর্ষণের শিকার ঐ নারী ৯৯৯’ এ ফোন করলে র‌্যাব-১৫ এর একটি দল তাদের হোটেল থেকে এবং পরে তার স্বামী-সন্তানকে পর্যটন গলফ মাঠ এলাকা থেকে উদ্ধার করে।
২৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকালে র‌্যাব-১৫ সূত্র কক্সবাজার শহরে পর্যটক নারী গণধর্ষণের মত জঘন্য চাঞ্চল্যকর ঘটনায় জড়িত হোটেল জিয়া গেস্ট ইন’র ম্যানেজার রিয়াজ উদ্দিন ছোটন (৩৩) কে আটক করার বিষয়টি নিশ্চিত করে, জড়িত থাক অন্যান্য ধর্ষকদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলে জানায়।
কক্সবাজার র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. খায়রুল ইসলাম জানান, পর্যটক নারী গণধর্ষণের ঘটনায় জড়িতদের সহযোগী হিসেবে রিয়াজ উদ্দিন ছোটন (৩৩) নামের এক একজনকে আটক করা হয়েছে এবং আরও বেশ কয়েক কে সনাক্ত করা হয়েছে। ঘটনায় জড়িত কেউ রক্ষা পাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares