এবার এয়ার ইন্ডিয়ার ৫ পাইলট করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক

ভারতের রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহন সংস্থা এয়ার ইন্ডিয়ার বিমানের পাঁচ পাইলট, এক টেকনিশিয়ান ও এক ইঞ্জিনিয়ারের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এয়ার ইন্ডিয়ার এক সূত্র ভারতীয় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ৭৭ জন পাইলটের শরীরে শনিবার করোনার পরীক্ষা করানো হয়। তাদের মধ্যে পাঁচজনের শরীরে করোনা ধরা পড়ে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, কভিড-১৯ এ শনাক্ত হওয়া পাইলটদের সবাই সম্প্রতি চীনের গুয়াংজু থেকে কার্গো ফ্লাইট পরিচালনার দায়িত্বে ছিলেন। করোনার কারণে চলমান লকডাউনে সব ধরনের বিমান চলাচল এক প্রকার বন্ধ রাখলেও গুয়াংজু থেকে মেডিকেল সামগ্রী আনতে ১৮ এপ্রিল বোয়িং ৭৮৭ দিয়ে বেশ কিছু কার্গো ফ্লাইট পরিচালনা করে দিল্লি। একই কারণে কার্গো ফ্লাইট পরিচালিত হয় সাংহাই ও হংকংয়েও।

এয়ার ইন্ডিয়ার একটি সূত্র জানায়, ৭৭ জন বিমান চালকের শরীরে শনিবার করোনার পরীক্ষা করানো হয়। তাতে পাঁচজন পাইলট ও দুই টেকনিশিয়ানের রিপোর্ট পজিটিভ আসে।

তবে সংক্রমিত বিমান চালকদের কারও শরীরেই কোনো উপসর্গ নেই। সকলকে নিজেদের বাড়িতে কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে। ২০ এপ্রিলের পর তাদের কেউ বিমান চালাননি।

এদিকে করোনার কারণে বিভিন্ন দেশে আটকে পড়া ভারতীয়দের এয়ার ইন্ডিয়ার বিমানে করে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে সরকার। করোনাভাইরাসের মারাত্মক থাবায় পড়া ইতালি ও ইরানের মতো দেশ থেকেও আনা হচ্ছে আটকে পড়া ভারতীয়দের। এই কাজে নিযুক্ত প্রথম বিমানটি ৩২৬ জন ভারতীয়কে নিয়ে লন্ডন থেকে রবিবার দেশে ফেরার কথা।

এদিকে, করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা ব্যাপকহারে বাড়ছে ভারতে। দক্ষিণ এশিয়ার বৃহত্তম দেশটিতে আক্রান্ত ৬৩ হাজার ছাড়িয়েছে। মৃত্যু ছাড়িয়েছে ২ হাজার।

বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares