এবছর হচ্ছেনা আন্তর্জাতিক ফুটবল ম্যাচ

স্পোর্টস ডেস্ক:

করোনাভাইরাসের কারণে ২০২১ সালের আগে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খুব একটা মাঠে গড়াবে না বলে জানিয়েছেন ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সহ সভাপতি ভিক্টর মন্টাগিলানি।

ভাইরাসটির কারণে ইতিমধ্যে আন্তর্জাতিক ফুটবল ম্যাচের সূচিতে গড়মিল লেগে গেছে। চলতি বছরের সেপ্টেম্বর, অক্টোবরে পরিস্থিতি স্বাভাবিক হলে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ আয়োজন করা যায়। তবে এই নিয়ে নতুন করে ভাবছে ফিফা। খেলাগুলো সামনের বছরে নেওয়ার পরিকল্পনা তাদের।

মন্টাগিলানি বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, দীর্ঘদিন আন্তর্জাতিক ফুটবল বন্ধ রাখা আমাদের জন্য চ্যালেঞ্জের মতো। তবে খুব বেশি নয়। কারণ এর সাথে স্বাস্থ্য সুরক্ষা জড়িত আছে। এমনকি অনেক প্রস্তুতির বিষয়ও আছে।

তিনি বলেন, এই মুহূর্তে ঘরোয়া ক্লাব ফুটবল আমাদের কাছে প্রধান। যদি জুলাই, আগস্টে লিগ ও বিভিন্ন বড় টুর্নামেন্ট শেষ করা সম্ভব হয়, সেক্ষেত্রে সেপ্টেম্বর মাসে আমরা সুযোগ পাবো আন্তর্জাতিক ম্যাচ খেলানোর। তবে এই মুহূর্তে এটা নিয়ে ভাবাটা বোকামি ছাড়া আর কিছু নয়।

কানাডিয়ান বলেন, আমার মনে হয় ২০২১ সালের মার্চ মাসকে আমরা লক্ষ্য ধরতে পারি। তবে এখনো কিছু নিশ্চিত নয়। আমরা সব টুর্নামেন্ট ও খেলার সূচি সাজাতে বসার চেষ্টা করবো। তবে আমাদের এই মুহূর্তে সবকিছু মাথায় রাখা উচিত। আমরা খেলার সবুজ সংকেত পেলে এখুনি খেলতে রাজি। তবে ভাবতে হবে দর্শকদের সুরক্ষার কথাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares