এতিম শিশুদের পাশে সৌদি প্রবাসী ‘হাফেজ মো. আবুল কাশেম’

আরিফ আহমেদ, গৌরীপুর (ময়মনসিংহ) :

হাফেজ মো. আবুল কাশেম আনসারী ২০১৮ সালে সৌদি আরবে পাড়ি জমান। ৩ বছরেরও অধিক সময় ধরে থাকেন প্রবাসে। তবুও এতিমদের প্রতি উনার ভালোবাসার কমিতে নইে। শত ব্যবস্থার মাঝেও তিনি এতিম শিশুদের নিয়ে ভাবেন। তাঁর এই ভাবনা এই মহৎ উদ্যোগের সৃষ্টি। তিনি এতিম শিশুদের সহযোগিতার জন্য প্রতি মাসে ৪৮ হাজার টাকা করে পাঠান।

হাফেজ মো. আবুল কাশেম আনসারী ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার দক্ষিণ বড়ভাগ গ্রামের মরহুম হাফেজ জহর আলী’র ছেলে। তিনি নিজ উপজেলাসহ পাশ্ববতী উপজেলার বেশ কয়েকটি গ্রামের প্রায় ১০টি পরিবারে ৩০ জন এতিম শিশুদের সহযোগিতা করে আসছেন। তিনি প্রতিমাসে এই শিশুদের জন্য ৪৮ হাজার টাকা করে সৌদি আরব থেকে পাঠান। উক্ত টাকা কাশেম আনসারী ছেলে হাফেজ শফিক, ছোট ভাই সাইফুল ইসলাম ও বাংলা বাজার বায়তুন নূর মসজিদের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি এতিম শিশুদের হাতে তুলে দেন।

বর্তমান করোনা পরিস্থিতে শ্রমজীবী মানুষের জীবিকার নির্বাহ খুবই কষ্টকর হচ্ছে। এই করোনা মহামারিতে এতিম শিশুদের প্রতি তাঁর এই মহৎ উদ্যোগকে এলাবাসী সাধুবাদ জানিয়েছে।

বাংলা বাজার বায়তুন নূর জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি বলেন, ৫ মাস ধরে কাশেম আনসারী সাহেব সুদূর সৌদি আরব থেকে এতিম শিশুদের সহযোগিতার জন্য প্রতি মাসে ৪৮ হাজার টাকা করে দিয়ে আসছেন। উনার এই মহৎ উদ্যোগকে আমি আন্তরিক মোবারকবাদ জানাই। আমি মনে করি আমাদের সমাজের ভিত্তবানদের এমন মহৎ কাজে অংশ করা দরকার। তাহলে সমাজের এতিম শিশুরা অনেক উপকৃত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares