উখিয়ার ক্লাশপাড়ায় অবাধ্য স্ত্রী-পূত্রের অত্যাচারে অতিষ্ট বৃদ্ধ নুরুল কবির খলিফা! 

বেলাল আজাদ, কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ ক্লাশপাড়া গ্রামের বাসিন্দা সৌদি প্রবাসী বয়োবৃদ্ধ নুরুল কবির খলিফা (৬২) নিজের স্ত্রী ও একমাত্র ছেলের হাতে বারবার শারীরিক ও মানসিক নির্যাতন, মারধর ও ঘরবাড়ী থেকে বিতাড়নের শিকার হয়ে বর্তমানে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। বছরের পর বছর সৌদি আরবে প্রবাসে থেকে কামাই-রোজগার করে স্ত্রী-সন্তানের হাতে দিয়ে বড় ও স্বচ্ছল করে তোলে, দীর্ঘ ২০ বছর পর দেশে ফিরে নিজের স্ত্রী ও একমাত্র ছেলের কাছে আদর-মমতা, আরাম-আয়েশ ও সেবা পাওয়ার বদলে নির্মম নির্যাতন ও মারধরের শিকার এবং  নিজের ঘরবাড়ী থেকে বিতাড়নে ভুক্তভোগী বৃদ্ধ নুরুল কবির ক্লাশপাড়া গ্রামের মৃত ইসহাকের পুত্র এবং তার অবাধ্য স্ত্রী আয়েশা বেগম (৩৫) ও ছেলে শহীদুল্লাহ কায়সার (২৬) বলে জানা গেছে। অবাধ্য স্ত্রী ও একমাত্র ছেলের অত্যাচারে ও মারধরে অতিষ্ট নুরুল কবির প্রথমে স্থানীয় ভাবে, পরে উখিয়া থানা পুলিশের কাছে এবং সব শেষে ৬ এপ্রিল কক্সবাজার আদালতে মামলা দায়ের করেছেন। কিন্তু কোন সালিশ-বিচারে বা মামলা-মোকদ্দমায় নিজের স্ত্রী ও ছেলের অত্যাচার-মারধর এবং প্রাণ নাশের হুমকি থেকে রেহাই পাচ্ছেন না তিনি।
ভুক্তভোগী বৃদ্ধ নুরুল কবির খলিফা তার ছেলে শহীদুল্লাহ কায়সারের বিরুদ্ধে কক্সবাজারের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় (উখিয়া) আমলী আদালতে ৬ এপ্রিল সি.আর-১২২/২০২২ (ধারা: ৩২৩/৩২৪/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬(২) দণ্ডবিধি) মামলা দায়ের করলে, আদালতের মাননীয় বিচারক জনাব শ্রীজ্ঞান তঞ্চঙ্গাঁ মামলাটি আমলে নিয়ে অফিসার ইনচার্জ উখিয়া থানা-কে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার আদেশ দেন। মামলাটির আর্জিতে অবাধ্য ছেলে শহীদুল্লাহ কায়সার কতৃক তার পিতা বাদীকে ৩ জুন ২১, ৭ মার্চ ও ৪ এপ্রিল ২২ ইং পৃথক ৩ ঘটনায় মারধর করে গুরুত্বর আহত হয়ে চিকিৎসা গ্রহণের পৃথক পৃথক ব্যবস্থাপত্র দেওয়া হয়েছে।
ভুক্তভোগী বৃদ্ধ নুরুল কবির খলিফা ও তার মামলার আর্জি এবং পাড়াপড়শিদের ভাষ্য মতে, নিজের স্ত্রী ও একমাত্র ছেলে কতৃক বয়োঃবৃদ্ধ নুরুল কবির খলিফা কে বারবার মারধর ও নির্যাতনের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। আক্রান্ত নুরুল কবির খলিফার আইনজীবী এড. জাবেদুল আনোয়ার রুবেল জানান, ঘটনাটি খুবই নির্মম ও জঘন্য, আমাদের করা মামলায় তদন্ত রিপোর্ট পাওয়া গেলে বৃদ্ধ ন্যায় বিচার ও নিজের অধিকার পাবেন। উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সঞ্জুর মোরশেদ জানান, বিচারপ্রার্থী নুরুল কবির খলিফা বাদী এমন কোন মামলার আদেশের কপি আদালত থেকে থানায় এখনো আসেনি; তেমন কোন মামলার তদন্তের জন্য পাঠানো হলে বিজ্ঞ আদালতের আদেশ মতে যথাযথ তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে।
এদিকে নিজের স্ত্রী ও একমাত্র ছেলের হাতে বারবার নির্মম নির্যাতন ও মারধরের শিকার হওয়া এবং বর্তমানে প্রাণভয়ে পালিয়ে বেড়ানো ভুক্তভোগী বৃদ্ধ নুরুল কবির খলিফা ন্যায় বিচার ও নির্যাতনের কবল থেকে রক্ষা পেতে সর্বস্তরের মানুষের সহায়তা কামনা করেছেন। অন্য দিকে ভুক্তভোগী বৃদ্ধ নুরুল কবির খলিফার অভিযুক্ত স্ত্রী ও ছেলের বক্তব্য নিতে চেষ্টা করেও যোগাযোগ করতে ব্যর্থ হতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares