ঈদের দিনই ভূমিকম্পে কেঁপে উঠলো ইরান

আন্তর্জাতিক ডেস্ক:

করোনাভাইরাস মহামারি আতঙ্ক নিয়ে ইরানসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশগুলোতে আজ রোববার পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। আর ঈদের দিনই ভূমিকম্পে কেঁপে উঠলো ইরান। স্থানীয় সময় দুপরের পর দেশটির পশ্চিমাঞ্চলে এই ভূকম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ১।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ইরানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ কোহগিলুইয়ে ও বুইয়ার আহমাদ প্রদেশে আজ রোববার ভূমিকম্পটি অনুভূত হয়েছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার দেয়া তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ১।

দেশটির রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল ও বার্তা সংস্থাগুলোতেও ভূমিকম্পের এই খবর জানানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা কেউই নিশ্চিত করে বলতে পারেনি। পরবর্তী সময়ে হয়তো তা জানা যাবে।

এর আগে গত ৮ মে একই মাত্রার (৫ দশমিক ১) ভূমিকম্পে কেঁপে ওঠে ইরান। আতঙ্কিত মানুষ তাদের ঘর ছেড়ে পালানোর সময় দুইজন মারা যান। এছাড়া আহত হন আরো ২২ জন। সে দিনের ওই ভূমিকম্প আঘাত হেনেছিল দেশটির উত্তরাঞ্চলে। এবার হলো পশ্চিমাঞ্চলে।

ইরানসহ বিশ্বের বিভিন্ন দেশে আজ পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হচ্ছে। করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের বিষয়টিকে গুরুত্ব দিয়েই অন্যরকম পরিবেশে হচ্ছে এবারের ঈদ। সূত্র- টাইমস অব ইন্ডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares