ইসরাইল মিত্রদের বিপদঘণ্টা বেজে গেছে : নাসের কানয়ানি সাফি

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন: ইহুদিবাদী ইসরাইল এবং তাদের মিত্রদের জন্য বিপদঘণ্টা বেজে গেছে।খবর পার্সটুডের।

নাসের কানয়ানি সাফি আজ তাঁর টুইট বার্তায় আরও বলেন, ইসরাইলের অভ্যন্তরীণ নিরাপত্তা এবং রাজনৈতিক অচলাবস্থাগত সংকট সেই বার্তাই দিচ্ছে। কানয়ানি বলেন, ফিলিস্তিনের গাজা, পশ্চিমতীরসহ ১৯৪৮ সালে অধিকৃত ভূখণ্ডে দখলদার বিরোধী যে প্রতিরোধশক্তি গড়ে উঠেছে সেটাও বিপদঘণ্টারই ইঙ্গিত দিচ্ছে। অপরদিকে ইহুদিবাদী ইসরাইলের প্রতি ঘৃণা প্রকাশের ঘটনা এখন বিশ্বজনীন ব্যাপার হয়ে গেছে। বিশেষ করে কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২-এ খেলার অবকাশে সেই চিত্র স্পষ্ট হয়ে উঠেছে বলেও তিনি মন্তব্য করেন।

এদিকে জাতিসংঘ সাধারণ অধিবেশন থেকে ‘ইসরাইল’ প্রতিষ্ঠা দিবসকে ‘মহাবিপর্যয়’ দিবস হিসেবে চিহ্নিত করে প্রস্তাব পাসের ঘটনাও প্রমাণ করে ইহুদিবাদীদের বিপদঘণ্টা বেজে গেছে।

কানয়ানি বলেন, ইসরাইলের ইরানভীতি ছড়ানোসহ তাদের সমর্থদের দৃষ্টি আকর্ষণের চেষ্টার পাশাপাশি ফিলিস্তিন ইস্যু থেকে জনদৃষ্টি ভিন্ন দিকে ফেরানোর চেষ্টা থেকে বোঝা যায়-এগুলো মুমূর্ষু ইসরাইলকে কৃত্রিম লাইফ-সাপোর্টে রাখার একটা ব্যর্থ চেষ্টা মাত্র। ইরানের এই কূটনীতিক বলেন, অবৈধ ইসরাইলের পক্ষে আমেরিকার সকল চেষ্টা ব্যর্থ হয়েছে। কাতারে প্রমাণ হয়েছে বিশ্বকাপের প্রকৃত বিজয়ী ফিলিস্তিন আর পরাজিত হয়েছে ইহুদিবাদী ইসরাইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares