ইরানে করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক:

ইরানে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত আরও ৭৩ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপোর রাষ্ট্রীয় টেলিভিশনকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত কয়েকদিনের মধ্যে সবচেয়ে কম প্রাণহানি ঘটেছে গত ২৪ ঘণ্টায়। এছাড়া দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০ হাজার ৮৬৮ জনে।

গত সপ্তাহে দেশটির সংসদের এক প্রতিবেদনে বলা হয়, করোনায় মৃত্যুর সংখ্যা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া সংখ্যার চেয়ে প্রায় দ্বিগুণ হবে। এছাড়া আক্রান্তের সংখ্যাও ৮ থেকে ১০ গুণ বেশি হবে বলে জানানো হয়।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে করোনা সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে ইরানে। এই অঞ্চলের দেশগুলোতে করোনা আক্রান্ত এবং মৃত্যুর তালিকায় শীর্ষে আছে ইরান। তবে করোনা সংক্রমণ এবং মৃত্যুর সর্বোচ্চ চূড়া ইরান পেরিয়েছে বলে দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।

গত বছরের ডিসেম্বরে চীনে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বর্তমানে বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৬১ হাজার ৪৬ এবং মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ৭২৬ জন। তবে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন
৫ লাখ ৭৮ হাজার ৯৬৫ জন।

সূত্র: দ্য গার্ডিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares