ইবিতে ঠাকুরগাঁও জেলা সমিতির নবীনবরণ ও প্রবীণ বিদায়

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দেশের উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও জেলা হতে আগত শিক্ষার্থীদের সংগঠন “ঠাকুরগাঁও জেলা ছাত্রকল্যাণ সমিতি’র উদ্যোগে নবীনবরণ এবং প্রবীণ বিদায় অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ( ০৯ ফেব্রুয়ারী) দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের লেকে দিনটি উপভোগ করেন সংগঠনটির সদস্যরা। এসময় ২০২১-২২ এবং ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

সংগঠনটির সভাপতি কপিল দেব রায়ের সভাপতিত্বে ও অর্থনীতি বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিফাত জাহান আইভির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ। বিশেষ অতিথি ছিলেন পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তৌহিদুর রহমান এবং ডিজিএম এর পরিচালক মোঃ সেলিম চৌধুরী। এসময় বর্তমান সাধারণ সম্পাদক আবনূর হাসান নাহিব, প্রাক্তন সভাপতি ফাহিম ফয়সাল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ সহ প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তৌহিদুর রহমান বলেন, নবীন যারা এসেছো তারা নানা সমস্যায় পড়তে পারো। তোমরা সিনিয়র সবাইকে সম্মান প্রদর্শন করবে। বিদায়ীদের উদ্দেশ্যে বলবো তোমরা কর্মক্ষেত্রের জন্য নিজেদের প্রস্তুত করব্র এবং সর্বদা জেলা ছাত্রকল্যাণের সাথে যোগাযোগ বজায় রাখবে। সবার সহযোগিতার জন্যই এই জেলা ছাত্রকল্যাণ সংগঠন গঠিত।

প্রধান অতিথি আইসিটি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ বলেন, আমাদের জীবনটা আসলেই সংগ্রাম। আমাদের যুদ্ধটা নিজের মধ্যে- আমি কোনটা বেছে নিবো!! আমরা কেন যেন নোটবুক গাইডবুকের গণ্ডিতে আটকে আছি। অনেক নোংরা পরিবেশ থেকে পড়াশোনা করে আমরা এখানে এসেছি কিন্তু তোমরা আজকে সুন্দর পরিবেশ পেয়েছো। চার-পাচঁটা বছর কী করলাম ভেবে প্রবীণদের মনে হয়তো একটা আফসোস থাকছে। এই আফসোস যেন নবীনদের না থাকে সেদিকে লক্ষ রাখতে হবে।

Leave a Reply

Shares
Verified by MonsterInsights