আটোয়ারীতে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

রাব্বু হক প্রধান, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে ২০২০ -২১ অর্থবছরে প্রনোদনা ও পুর্নবাসন কর্মসুচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার (২৯জুন) দুপুরে অফিস কার্যালয় ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের নতুন ভবন চত্বরে প্রণোদনার আওতায় উপজেলার ৬ ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি খাতে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।
এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, ওসি মোঃ ইজার উদ্দীন, অতিরিক্তি কৃষি অফিসার নুরজাহান খাতুন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম , ইউপি চেয়ারম্যানবৃন্দ, অন্যান্য দপ্তরের কর্মকর্তা, উপকারভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রনোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক মোট ৯৩০ জন কৃষকের মাঝে প্রনোদনা বিতরণ করা হচ্ছে।
এদের মধ্যে ৬০০ জনের মাঝে প্রত্যেককে হাইব্রিড জাতের ধানবীজ ২ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে এবং অপর ৩৩০ জনের মাঝে প্রত্যেককে উফশী জাতের ধানবীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি এবং এমওপি সার ১০ কেজি করে বিতরণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares