আজমিরীগঞ্জে প্রবাসী ফাউন্ডেশনের উদ্যোগে পানি বন্দী মানুষের মাঝে ত্রাণ বিতরণ

মোঃ শিহাব উদ্দিন,হবিগঞ্জের (আজমিরীগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের আজমিরীগঞ্জে ১ নং সদর ইউনিয়নে প্রবাসী ফাউন্ডেশনের উদ্যোগে ৩ শতাধিক বন্যা কবলিত পানি বন্দী  লোকজনের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।
জানা যায়,টানাবর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে আজমিরীগঞ্জের কুশিয়ারার কালনী, ভেড়ামোহনা ও বছিরা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর পানি উপচে নানাদিক দিয়ে সংলগ্ন হাওরে প্রবেশ করছে পানি। এতে করে তলিয়ে যায়, উপজেলার, পৌরসভা সহ ৫ ইউনিয়নের কয়েক শতাধিক গ্রামের বাড়িঘর পানিতে তলিয়ে যাওয়ায় পানি বন্দী মানুষ  এলাকার আশ্রয় কেন্দ্রে চলে আসে। এরই ধারাবাহিকতায়, আজমিরীগঞ্জ সদর প্রবাসী ফাউন্ডেশন নামে একটি অরাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে
২৪ জুন  শুক্রবার সকালে  পানি বন্দী অসহায় লোকজনদের  মাঝে  শুকনা খাবার বিতরণ করা হয়  এ সময় এবিসি মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, বিরাট সারদা সুন্দরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঁশহাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিরাট সরকারি প্রাথমিক বিদ্যালয় রনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এলাকার বিভিন্ন আত্বীয় স্বজনদের বাড়িতে আশ্রয় নেয়া লোকজনের মাঝে খাদ্য   বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন  ফাউন্ডেশনের সভাপতি ও কুয়েত প্রবাসী মোঃ ফয়েজ উদ্দিন, আমানতদার, রুহেল মিয়া, সাংবাদিক ফোরামের সভাপতি ও উক্ত ফাউন্ডেশনের উপদেষ্টা, মিজানুর রহমান মিজান, সেক্রেটারি কনৌজ ব্যানার্জী ও সিনিয়র সহ,সভাপতি, শিহাব উদ্দিন, জামিল মিয়া, আলফু মিয়া, বাহাউদ্দিন শুভ, করিম মিয়া, সফিকুল ও জালাল।
ফাউন্ডেশনের সভাপতি প্রবাসী ফয়েজ উদ্দিন জানান আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে  খাদ্য ও ত্রাণ বিতরণ  অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares