আজমিরীগঞ্জে কাবিখা ও টি আর প্রকল্পের সভাপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় কাবিখা ও টি আর প্রকল্পের সভাপতির বিরুদ্ধে অনিয়ম ও টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এবিষয়ে জেলা প্রশাসক ও দুদক বরাবর অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা যায়, আজমিরীগঞ্জ সদর উপজেলার  গ্রামীণ রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়ন কাজের জন্য চলতি ২০২০-২০২১ অর্থ বছরে কাবিখা ও টি আর প্রকল্পের জন্য ভিন্ন অংকের বরাদ্দ দেয়া হয়। উক্ত প্রকল্পের সভাপতি ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার মো. শাহেল মিয়াকে দায়িত্ব দেয়া হয়। প্রকল্পের সভাপতি হিসেবে তিনি বিভিন্ন অনিয়ম দুর্নীতির আশ্রয় নিয়ে নামমাত্র কাজ করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন।

অভিযোগে বলা হয়, ২০২০-২০২১ অর্থ বছরে মির্জাপুর আরসিসি রাস্তা থেকে ক্লিনিকের সামন পর্যন্ত রাস্তা নির্মাণের জন্য ১,০০,০০০ টাকা বরাদ্দ দেয়া হয়। নিয়ম অনুযায়ী ১৪,২২৫ ফুট মাটি ফেলে কাজ করার কথা থাকলেও প্রকল্পের সভাপতি শাহেল মিয়া নামমাত্র দুই থেকে আড়াই হাজার ফুট মাটি ফেলে কাজ করে বিল উত্তোলন করে টাকা আত্মসাত করেন।

এছাড়াও মির্জাপুর নয়াহাটি রাস্তার পাশে গাইডওয়াল নির্মাণের জন্য ৬০,০০০ টাকা বরাদ্দ ফেলেও যেনতেনভাবে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করে বিল উত্তোলন করে টাকা আত্মসাত করেন তিনি।

এর আগে ২০১৯-২০২০ অর্থ বছরে মির্জাপুর দিলোয়ার হোসেনের বাড়ির সামন হইতে নদীর পাড় পর্যন্ত রাস্তা মেরামতের জন্য বরাদ্দকৃত ৪৫,০০০ হাজার টাকাও আত্মসাত করেন নামমাত্র কাজ করে। তার এসব অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করলে তিনি এলাকাবাসীর সাথে খারাপ আচরণ করেন এবং বিভিন্নভাবে ভয়ভীতি দেখান। তার এই অনিয়মের বিরুদ্ধে ইতোপূর্বেও প্রশাসনের বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ দায়ের করা হয়। কিন্তু রহস্যজনক কারণে কোন ব্যবস্থা নেয়া হয়নি। ফলে এলাকাবাসী প্রকৃত ও ঠেকসই উন্নয়ন কাজের সুফল পাননি।

এলাকার সচেতন মানুষ হিসেবে শিহাব উদ্দিন নামে অভিযোগকারী ১৩ অক্টোবর দাখিল করা অভিযোগে বলেন, শাহেলের এমন অন্যায় কাজের বিরুদ্ধে অনতিবিলম্বে ব্যবস্থা নেয়া একান্ত প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares