আওয়ামী লীগ সহিষ্ণু, এটাই ফ্যাসিবাদী ও গণবিরোধী কথা: রিজভী

ঢাকা : বিএন‌পির সি‌নিয়র যুগ্ন মহাস‌চিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী ব‌লে‌ছেন, আওয়ামী লীগ সহিষ্ণু না অসহিষ্ণু এটাই তো একটা নাৎসিবাদী, ফ্যাসিবাদী ও গণবিরোধী কথা।

সোমবার (১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা বিএনপি’র উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়ার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন আওয়ামী লীগ পরমতসহিষ্ণু রাজনীতি করে বলেই অন্যরা রাজনীতি করতে পারছে। আওয়ামী লীগ সহিষ্ণু না অসহিষ্ণু এটাই তো একটা নাৎসিবাদি, ফ্যাসিবাদী ও গণবিরোধী কথা।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম প্রতিনিয়ত বাড়ছে। এখন বাড়াবে ডিজেলের দাম। এগুলোর দাম বাড়লে আওয়ামী লীগের কিছু যায় আসে না। কারণ তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। তাদেরকে জনগণের দরকার নেই। এই কারণে একের পর এক দ্রব্যমূল্যে বাড়াচ্ছে।

ছাত্রদলের সাবেক এই নেতা বলেন, দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বায়ু দূষণের শহর হল ঢাকা। পরিবেশবাদী সংগঠনগুলো বলছে কয়লা পুড়িয়ে রামপাল বিদ্যুৎকেন্দ্র করা ঠিক হবে না। পার্শ্ববর্তী যে দেশ থেকে কয়লা আমদানি করা হচ্ছে সে দেশে কয়লা পুড়িয়ে বিদ্যুৎ কেন্দ্র করে নাই। কিন্তু আমার দেশে করা হচ্ছে। যে প্রধানমন্ত্রী সুন্দরবন উজাড় করে বিদ্যুৎ কেন্দ্র করে সেই প্রধানমন্ত্রী গ্লাসগোতে পরিবেশ বিষয়ক সম্মেলনে গিয়েছে। মানে একজন বুড়ি নিত্য প্রদর্শন করতে চাচ্ছে। কিন্তু তার নাচের তাল নেই তিনি সেটা জানেন না।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিএনপির এই মুখপাত্র বলেন, মিনি বন্দরে ভারত চাল বন্ধ করে দিয়েছে। আপনাদের সাথে এত খাতির, এত প্রেম তারপরও কেন চালু বন্ধ করে দিয়েছে? এ প্রশ্নের উত্তর প্রধানমন্ত্রী ও কাদের সাহেব বা অন্য কোন মন্ত্রী দিতে পারবেন? এখনতো বর্ডার খোলা থাকার কথা ট্রাকে ট্রাকে চাল আসার কথা। কিন্তু চালের ট্রাকা আর ঢুকছে না, এর জবাব আপনি দিতে পারবেন না।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares