অনির্দিষ্টকালের জন্য লকডাউন চাঁদপুর

চাঁদপুর প্রতিনিধি:

চাঁদপুর জেলায় করোনা ভাইরাসের সংক্রমণরোধে অনির্দিষ্টকালের জন্য পুরো জেলা লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

আজ সন্ধ্যা ৭টা থেকে এই আদেশ কার্যকর হবে বলে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, করোনা ভাইরাস সংক্রামক ঝুঁকিক মোকাবেলায় ‘করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি’ এর সিদ্ধান্ত ও সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনাক্রমে চাঁদপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো। এই জেলায় জনসাধারনের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত সড়ক ও নৌ পথে অন্য কোন জেলা হতে কেউ এই জেলায় প্রবেশ করতে বা অন্য কোন জেলায় গমন করতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবত থাকবে।

সকল ধরনের গণপরিবহন, জনসমাগত পূর্বের ন্যায় বন্ধ থাকবে। তবে জরুরী পরিসেবা, যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতার বহির্ভূত থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানানো হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান বলেন, আজকে সন্ধ্যা ৭টা থেকে লকডাউন আদেশ কার্যকর হবে। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে চাঁদপুরবাসীকে সুরক্ষিত রাখতে এই আদেশ দেয়া হয়েছে। আশাকরি, জেলাবাসী নিজেদের পরিবার ও আত্মীয়-স্বজনদের মঙ্গলের কথা চিন্তা করে সরকারের আদেশ মেনে অযথা ঘরের বের হবেন না। এই সংকটময় সময়ে সকলকে সচেতনভাবে থাকার জন্য অনুরোধ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares