অধ্যাপক পদে পদোন্নতি পেলেন ৬৮৬ জন

অনলাইন ডেস্কঃ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৬৮৬ জনকে পদোন্নতি দিয়েছে সরকার। তারা সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন।

তাদের মধ্যে শতাধিক সংযুক্ত ও ওএসডিধারী শিক্ষক রয়েছেন। তাদের সবাইকে পদোন্নতি দেওয়া হয়েছে। সোমবার (২০ মার্চ) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। উপসচিব (সরকারি কলেজ-২) চৌধুরী সামিয়া ইয়াসমীন সাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলে ৫০,০০০-৭১,২০০ টাকা বেতনক্রমে তাদের পদোন্নতি দেওয়া হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। তাদের সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। মোট ৬৮৬ জন শিক্ষককে শিক্ষা মন্ত্রণালয় থেকে পদোন্নতি দিয়ে তাদের নতুন কর্মস্থলে যোগদান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও বলা হয়েছে, কর্মর্তারা আবশ্যিকভাবে তাদের ডিপিএসে লগইন করে অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করবেন। ইনসিটু/সংযুক্ত কর্মকর্তারা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) ঢাকার পরিবর্তে সংযুক্ত কর্মস্থলে নির্ধারিত হারে বেতন ও অন্যান্য ভাতাদি প্রাপ্য হবেন বলেও উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Shares
Verified by MonsterInsights